শুধু ভালবাসা দাও
- শাহ্ নূর ০১-০৫-২০২৪

আমি তো তোমায় সবই দিয়েছি,
এখন তুমি আমায় শুধু ভালবাসা দাও!

একটি গোটা চাঁদ দিয়েছি, সাথে জ্যোৎস্না;
মঙ্গলের বুক খুবলে নিয়ে দিয়েছি একরাশি লোহিত বালি,
অতলান্তিকের তলদেশ থেকে উঠিয়ে এনেছি কঙ্কর, রঙিন প্রবাল –
আজব উপকরণ সব ঘর গড়বার, তোমার আমার সংসার!
চাকচিক্যের শনির বলয় বানিয়ে দিয়েছি তোমার চারিপার্শ্বে,
আর এঁকেছি কক্ষপথ এক, তোমায় ঘিরে আবর্তন করব বলে!
কতই তো দিয়েছি তোমায় –
এখন তুমি আমায় শুধু ভালবাসা দাও!

কোটর উপড়ে চোখ দু’টোই তো দিয়েছি সেই কবে!
স্বরযন্ত্রের নিয়ন্ত্রণও তো তোমারই হাতে;
হৃদয় নিংড়ে বের করে দিয়েছি এর সব রক্ত, রক্তের টান,
দিয়েছি তো আমার সবই – সমাজ, সম্পর্ক আর ধ্যান!
আমার সবইই তো দিয়েছি তোমায় –
এখন তুমি আমায় শুধু ভালবাসা দাও!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।